English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৫:১৯ অপরাহ্ণ
ঢাকা, মঙ্গলবার , ৪ঠা আগস্ট, ২০২০ ইং , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া ভারতকেই খুশি রাখবে

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ কী? কী হবে আইপিএলের বা এবারের অস্ট্রেলিয়ান গ্রীষ্মের? ক্রিকেট বিশ্বে এখন এসব প্রশ্নই ঘুরছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ঠিক সময়ে হবে কি হবে না হবে না – সে সিদ্ধান্ত অনেকটাই নির্ভর করছে আইসিসির ওপর। কিন্তু অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে ওই সময়টায় আইপিএল আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড। এর কিছুদিন পরই শুরু হবে অস্ট্রেলিয়ান ক্রিকেট গ্রীষ্ম। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা কি আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি পাবেন?

এমন এক প্রশ্নের উত্তরে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও বোর্ড সদস্য মার্ক টেলরের উত্তর, ‌’ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভারতকে খুশি রাখতে চাইবে।’ যার মানে একটাই—নিজেদের টুর্নামেন্ট থেকে অব্যাহতি দিয়েও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি দেবে সিএ।
করোনাভাইরাস মহামারির কারণে এলোমেলো হয়ে গেছে পুরো ক্রিকেটসূচি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ হবে হয়তো আগামী বৃহস্পতিবার আইসিসির টেলিকনফারেন্সে। ক্রিকেটবিশ্বের অনুমান, আপাতত স্থগিত হতে যাচ্ছে টুর্নামেন্টটি। সে ক্ষেত্রে ওই সময়টাতে আইপিএল হওয়ার সম্ভাবনাই বেশি।

কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়ার আরেক সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন, ওই সময়টাতে সিএর উচিৎ হবে আইপিএলের জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের না ছাড়া। নিজেদের টুর্নামেন্ট বাদ দিয়ে ভারতের টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের খেলোয়াড়দের দেখতে চান না চ্যাপেল। পাশাপাশি একটা বার্তাও দিতে চেয়েছিলেন। সেটি এই, ভারতের ইচ্ছায় সব চলবে না।
চ্যাপেলের এই বক্তব্যকে ভালো মন্তব্য মনে হলেও টেলর বলেছেন, বোর্ডের ভালোমন্দের বিষয়টিও তো ভাবতে হবে! নাইন স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, ‌’খেলোয়াড়দের জন্য এটা (আইপিএলে খেলতে না দেওয়া) খুবই কঠিন হয়ে যাবে। এটা বোর্ডের জন্যও কঠিন। কারণ, ক্রিকেট অস্ট্রেলিয়া ভারতকে খুশি রাখতে চায়।’

ক্রিকেট অস্ট্রেলিয়া কেন ভারতকে খুশি রাখতে চায়, সেটাও বলেছেন বোর্ডের সাবেক সদস্য টেলর, ‌’তারা (সিএ) হয়তো ক্রিকেটারদের আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি দেবে। কারণ তারা চাইবে, এই গ্রীষ্মে ভারত অস্ট্রেলিয়া সফরে আসুক। (ভারত খেলতে আসলে) অর্থের দিক থেকে যেটা হবে আমাদের সবচেয়ে বড় গ্রীষ্ম।’
ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফর করতে আসার কথা বিরাট কোহলির ভারতের। যেখানে তারা টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলবে। ভারত কোথাও সিরিজ খেললে টিভি স্বত্ত্ব থেকে সে দেশের বোর্ডের আয়টা কেমন তা সবারই জানা। অস্ট্রেলিয়ায় ভারতের টেস্ট ও ওয়ানডে সিরিজের মূল্য ৩০ কোটি ডলার!


জনপ্রিয় বিষয় সমূহ:

Right Menu Icon