English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৫:১৯ অপরাহ্ণ
ঢাকা, মঙ্গলবার , ৪ঠা আগস্ট, ২০২০ ইং , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

কপোতাক্ষ’র ভেঁড়ী ভেঙে যাওয়ায় তালায় মানববন্ধন

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

মোহাম্মদ কাওছার হোসেন, খুলনা ব্যুরো প্রধানঃ বাংলাদেশ ঘটে যাওয়া আম্ফানের তান্ডবে সাতক্ষীরার তালায় কপোতাক্ষ নদ খনন প্রকল্পে পাখিমার টি আর এম বিলের ভেড়ীবাঁধে ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। জরুরীভাবে উক্ত ভেড়ীবাঁধ সংস্কার সহ মালিকদের ক্ষতি পুরনের দাবীতে তালায় পৃথক মানব বন্ধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ মে) বেলা ১২ টায় তালা উপজেলা পরিষদের হলরুমে উক্ত মতবিনিময় সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থতি ছিলেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনের সংসদ এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ। সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

মতবিনিময় সভায় ভুক্তভোগিদের পক্ষে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, খেশরা ইউপি চেয়ারম্যান রাজিব হেসেন রাজু, জালালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রবিউল ইসলাম মুক্তি, তালা উপজেলা ওয়ার্কার্স পাটির সভাপতি সরদার রফিকুল ইসলাম প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, তালা প্রেসকাবের সভাপতি প্রণাব ঘোষ বাবলু, রিপোর্টাস কাবে সভাপতি মীর জাকির হোসেন, তালা উপজেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক হিরনময় মন্ডল প্রমুখ।

সভায় পাখিমার বিলের টি আর এম বাঁধ টিকিয়ে রাখতে প্রবেশ মুখ বন্ধ না করে বিকল্প ভাবে অতি দ্রুত বাঁধটি সংস্কর করার সিধান্ত গ্রহন করা হয়। কপোতাক্ষ নদ খনন প্রকল্পে পাখিমার বিলে আর টিআরএম প্রকল্প বাস্তবায়নে এখনো যারা ক্ষতি পুরণ পাননি তাদেরকে অনতিবিলম্বে ক্ষতি পুরণ দেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

সভা শেষে সংসদ সদস্য ,জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যানসহ পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তারা আম্ফানে ক্ষতিগ্রস্থ পাখিমারা বিলের টি আর এম বাঁধটি পরিদর্শন করেন। এসময় এলাকাবাসী পানি উন্নয়ন বোর্ডের খামখেয়ালিপানায় টিআরএম বাাঁধটি সঠিক ভাবে সম্পন্ন করা হয়নি বলেও অভিযোগ করেন ।
এদিকে কপোতাক্ষের ভেড়ীবাঁধ ভাঙ্গনকে কেন্দ্র করে একটি মহল তালা উপজেলার নির্বাহী কর্মকর্তাকে বদলীর ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ তুলে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম তার বক্তব্যে বলেন, যারা টি আর এম প্রকল্পের টাকা লুট পাট করতে চায় তারাই আজ এক হয়ে মাঠে নেমেছে। ক্ষতিগ্রস্থরা টাকা পায় না ৬ বছর, এত দিন আন্দোলন কারীরা কোথায় ছিল? এই বাঁধকে পুজিকরে একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা একজন ভালো মানুষ। তাকে তাড়াতে না পারলে দূর্নীতিবাজরা লুট পাট করতে পারছে না বলেই একজোট হয়েছে। গত ২৫ মে একই দাবীতে তালার শালিখায় এক মানবন্ধনের আয়োজন করা হয়।


জনপ্রিয় বিষয় সমূহ:

Right Menu Icon