English ছবি ভিডিও
Bangla Font Problem?
শেষ আপডেট ৭:০০ অপরাহ্ণ
ঢাকা, বুধবার , ১৪ই এপ্রিল, ২০২১ ইং , ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারি ছুটি আবারও বাড়বে কি?

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

মোহাম্মদ কাওছার হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারনে টানা ৬৮ দিনের ছুটি চলছে। টানা ছুটির কারণে ইতোমধ্যে দেশের অর্থনৈতিক অবস্থা স্থবির হয়ে গেছে।

স্কুল, কলেজ এর ছাত্র-ছাত্রীরা সহ বিভিন্ন পেশার মানুষ পড়ছে বিরাট বিপাকে। কর্মজীবি মানুষ হয়ে গেছে কর্মহীন, ছাত্র-ছাত্রীদের স্কুল,কলেজ বন্ধ থাকায় তাদের পড়াশুনায় হচ্ছে চরম ক্ষতি, পিছিয়ে যাচ্ছে তাদের সেমিস্টার, পরীক্ষা। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে লম্বা ছুটি এটি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, সাধারণ সরকারি ছুটি বাড়বে কি না এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানা যাবে আগামীকাল বৃহস্পতিবার (২৮ মে)।

এখনও প্রতিদিনই করোনারোগী বাড়ছে, সে বিষয়টাও দেখতে হবে। তিনি আরো বলেন, ‘ক্ষুধায় যাতে কেউ কষ্ট না পায়, সবাই যেন খাদ্য সংস্থান করে খেতে পারে, কর্মকাণ্ড করতে পারে; আমরা ভবিষ্যতকে অনিশ্চিত করবো না। ঝড় একটার পর একটা আসবে, বিভিন্ন দুর্যোগ আমাদেরই মোকাবেলা করে এগোতে হবে।

প্রধানমন্ত্রী কাজ করে নিজের ভাগ্য পরিবর্তনের সুযোগ তৈরি করে দিয়েছেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘সেটা মাথায় রেখে হয়তো তিনি ছুটির বিষয়ে চিন্তা-ভাবনা করছেন। এখন ছুটির নির্দেশনা আসবে কিনা জানি না, তবে ২৮ তারিখে সব জানা যাবে।

বিজ্ঞপ্তিতে তিনি আরো বলা হয়, নগরের দোকান মালিক সমিতির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী মহানগরের সব বাণিজ্য বিতান ও শপিং মল ইদের দিন থেকে ২৯ মে শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে।
ফলে আগামী ৩০ মে শনিবার থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিধি-নিষেধ মেনে যথা নিয়মে প্রতিষ্ঠান খোলা রাখা যাবে।


জনপ্রিয় বিষয় সমূহ:

Right Menu Icon